1. dailydeshbidesh@gmail.com : admin :
  2. deshbiseh@gmail.com : Adbul Wahid : Adbul Wahid
শনিবার, ১৫ জুন ২০২৪, ০৯:৪১ পূর্বাহ্ন
শিরোনাম :
জগন্নাথপুর সরকারী বালিকা বিদ্যালয়ের পুরাতন মালামাল কম দামে গোপনে বিক্রি করায় জনতা কর্তৃক আটক।। জগনাথপুরে সাংবাদিকদের সাথে উপজেলা প্রশাসনের প্রেস ব্রিফিং জগন্নাথপুরে পেক আইডি দিয়ে সংক্রান্ত পরিবারের বিরুদ্ধে মিথ্যা অপ-প্রচারে এলাকাবাসীর নিন্দা , থানায় জিডি দায়ের ।। জগন্নাথপুরের হবিবপুরে ভূমি সংক্রান্ত বিষয়কে কেন্দ্র করে গ্রামের মান ক্ষুন্ন করায় প্রতিবাদ সভা।। যুক্তরাজ্য প্রবাসী কে মোবাইল ফোনে হুমকি দিল জার্মান প্রবাসী জগন্নাথপুরে যুক্তরাজ্য প্রবাসীকে মিথ্যা অভিযোগ দিয়ে হয়রানি, এলাকাবাসীর নিন্দা।। জগন্নাথপুরে পুলিশের বিশেষ অভিযানে গ্রেফতার- ৫ জগন্নাথপুরে মিথ্যা মামলাসহ বিভিন্নভাবে হয়রানির প্রতিবাদে গ্রামবাসীর তীব্র নিন্দার ঝড় # জগনাথপুরে মাদ্রাসার ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠান সম্পন্ন

জগন্নাথপুরে বেইলি সেতু ভেঙ্গে দুই পরিবহন শ্রমিক নিহত,সড়ক ও জনপথের গাফিলতি কে দায়ী করেছেন এলাকাবাসী।।

  • আপডেটের সময় : বুধবার, ২৩ আগস্ট, ২০২৩
  • ১৭৮

জগন্নাথপুরে বেইলি সেতু ভেঙ্গে দুই পরিবহন শ্রমিক নিহত,সড়ক ও জনপথের গাফিলতি কে দায়ী করেছেন এলাকাবাসী।।

আব্দুল ওয়াহিদ, জগন্নাথপুর সুনামগঞ্জ থেকে :-

সুনামগঞ্জের জগন্নাথপুরে বেইলি সেতু ভেঙ্গে সিমেন্টবাহী ট্রাক নদীতে পড়ে দুই পরিবহন শ্রমিক নিহত। সড়ক ও জনপথ কে ভাই করেছেন এলাকাবাসী।

তথ্য অনুসন্ধানী জানা যায়,জগন্নাথপুর সড়কে থাকা অধিকাংশ বেইলি সেতু ঝুঁকিপূর্ণ। এই ঝুকিপূর্ণ সেতু গুলোর মধ্যে নলজুর নদীর শাখা নদী কাটা গাংয়ের ওপর বেইলি সেতুটি ছিল অত্যন্ত ঝুকিপূর্ণ।

সুনামগঞ্জ থেকে ঢাকা কম সময়ে যেতে এই সেতু দিয়ে ঝুঁকি নিয়ে যানবাহন চলাচল করে দীর্ঘদিন ধরে। বিভিন্ন সময় জরাজীর্ণ এই সেতুটির পাটাতন খুলে ক্ষতিগ্রস্থ হলে এ নিয়ে বিভিন্ন সংবাদ মাধ্যমে সংবাদ প্রকাশিত হয়। যেকোনো সময় বড় ধরনের দুর্ঘটনার আচঁ করতে পেরে স্থানীয় জনসাধারণ দীর্ঘদিন ধরে সেতুটি সংস্কারের দাবি তুলেন। কিন্তু সড়ক ও জনপথ বিভাগের খামখেয়ালিপনার কারণে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে যোগাযোগের ব্যস্ততম এই আঞ্চলিক মহাসড়কের ঝুঁকিপূর্ণ বেইলি সেতুটি সংস্কারের ব্যবস্থা নেওয়া হয়নি। গত মঙ্গলবার (২২ আগস্ট) নারায়নগঞ্জ থেকে জগন্নাথপুরের উদ্দেশ্যে সিমেন্টবাহী ১টি ট্রাক পারাপারের সময় সেতুটি ভেঙে নলজুর নদীতে তলিয়ে যায়। এ সময় চালক ও হেলপার নিখোঁজ হলে ফায়ার সার্ভিসের ডুবুরি দলের প্রচেষ্ঠায় নদী থেকে নিহত দু’জনের লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য সুনামগঞ্জ মর্গে প্রেরণ করে।

সড়ক ও জনপথ বিভাগ (সওজ) সুনামগঞ্জ কার্যালয় সূত্রে জানা গেছে, সুনামগঞ্জ-সিলেট সড়কের পাগলা এলাকা থেকে জগন্নাথপুর পৌর শহর পর্যন্ত সড়কের দূরত্ব ২১ কিলোমিটার। এই ২১ কিলোমিটারে সাতটি পাকা এবং নয়টি বেইলি সেতু রয়েছে। বেইলি সেতুর সব কটিই ঝুঁকিপূর্ণ। এর মধ্যে সাতটি আবার বেশি ঝুঁকিপূর্ণ। এই ঝুঁকিপূর্ণ সাতটি সেতুর মধ্যে কাটাগাঙের ওপর বেইলি সেতুর পূর্ব থেকেই ছিল নাজুক অবস্থায়। বেইলি সেতুর পাটাতন খুলে যান রথ দ্ধদ্ভ চলাচল বন্ধ হয়ে গেলে সড়ক ও জনপথ বিভাগতরিঘড়ি করে নামমাত্র কাজ করে যান চলাচল স্বাভাবিক করে দেয়। বেইলি সেতুর দু’পাশের কোথাও নেই ঝুকিঁপূর্ণ বেইলি সেতু সতর্কীকরণ সাইনবোর্ড।

ধ্য ৎৎ মদদ সেতুর পূর্ব পাড়ে চারটি পাটাতনের জোড়া খুলে ফাঁক হয়ে যায়। এছাড়া একটি পাটাতন আরেকটির ওপর উঠে গেলে দীর্ঘক্ষণ যান চলাচল বন্ধ থাকার পর কর্তৃপক্ষ দায়সারাভাবে কাজ করে । ব্যস্ততম এই সড়কের ঝুকিপূর্ণ সেতুতে এর আগেও কয়েকটি দুর্ঘটনা ঘটে।

সুনামগঞ্জ-পাগলা- জগন্নাথপুর-আউশকান্দি আঞ্চলিক মহাসড়কে যাতায়াতকারী যাত্রীরা জানিয়েছেন, এই সড়কের অধিকাংশ বেইলি সেতু ঝুঁকিপূর্ণ হওয়ায় যেকোনো সময় দুর্ঘটনার সম্ভাবনা রয়েছে।

এ ব্যাপারে সওজ সুনামগঞ্জ কার্যালয়ের নির্বাহী প্রকৌশলী আশরাফুল ইসলাম প্রামাণিকের মুঠোফোনো গণমাধ্যামকর্মীরা একাধিকবার ফোন দিলে তিনি রিসিভ করেননি।

পোস্টটি আপনার সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Comments are closed.

এই ধরনের আরো সংবাদ দেখুন
© All rights reserved © 2021 দৈনিক দেশ বিদেশ
Design and developed By: Syl Service BD