1. dailydeshbidesh@gmail.com : admin :
  2. deshbiseh@gmail.com : Adbul Wahid : Adbul Wahid
শনিবার, ১৫ জুন ২০২৪, ১০:২৯ অপরাহ্ন
শিরোনাম :
জগন্নাথপুর সরকারী বালিকা বিদ্যালয়ের পুরাতন মালামাল কম দামে গোপনে বিক্রি করায় জনতা কর্তৃক আটক।। জগনাথপুরে সাংবাদিকদের সাথে উপজেলা প্রশাসনের প্রেস ব্রিফিং জগন্নাথপুরে পেক আইডি দিয়ে সংক্রান্ত পরিবারের বিরুদ্ধে মিথ্যা অপ-প্রচারে এলাকাবাসীর নিন্দা , থানায় জিডি দায়ের ।। জগন্নাথপুরের হবিবপুরে ভূমি সংক্রান্ত বিষয়কে কেন্দ্র করে গ্রামের মান ক্ষুন্ন করায় প্রতিবাদ সভা।। যুক্তরাজ্য প্রবাসী কে মোবাইল ফোনে হুমকি দিল জার্মান প্রবাসী জগন্নাথপুরে যুক্তরাজ্য প্রবাসীকে মিথ্যা অভিযোগ দিয়ে হয়রানি, এলাকাবাসীর নিন্দা।। জগন্নাথপুরে পুলিশের বিশেষ অভিযানে গ্রেফতার- ৫ জগন্নাথপুরে মিথ্যা মামলাসহ বিভিন্নভাবে হয়রানির প্রতিবাদে গ্রামবাসীর তীব্র নিন্দার ঝড় # জগনাথপুরে মাদ্রাসার ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠান সম্পন্ন

আড়াইহাজারে মা ও ৬ বছরের শিশু কে এসিডদগ্ধে আসামিদের গ্রেফতারর প্রতিবাদে মানববন্ধন ।।

  • আপডেটের সময় : রবিবার, ৯ জুলাই, ২০২৩
  • ৭৫

বিশেষ প্রতিনিধি ফাতেমা আক্তার মাহমুদা ইভা :-

নারায়ণগঞ্জে ৬ বছরের শিশু ও মাকে আড়াইহাজার উপজেলার গোপালদী পৌরসভায় এসিডদগ্ধের ঘটনায় আসামীদের দ্রুত গ্রেফতারের প্রতিবাদে শহরে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

বুধবার ৫ জুলাই বিকেল সাড়ে ৫টায় নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সামনে এসিডদগ্ধ নারীদের সহায়তায় প্রথম আলো সহায়ক তহবিলের উদ্যোগে ও নারায়ণগঞ্জ বন্ধুসভার সহযোগিতায় এ মানববন্ধনটি অনুষ্ঠিত হয়।

গত ২৩ জুন আড়াইহাজারে গোপালদীর গায়েনপাড়া গ্রামের মোর্শেদা আক্তার(২৫) ও তার কন্যা মারিয়া আক্তার(৬) তার পৈত্রিক বাসায় রাত সাড়ে ৮টায় ঘুমন্ত অবস্থায় তার দ্বিতীয় স্বামী রাজমিস্ত্রি খোকন মিয়া(৫৫) এসিড নিক্ষেপ করে দগ্ধ করে।পারিবারিক কলহের জেরে মোর্শেদা তার পিতার বাসায় অবস্থান নেয়। ঘটনার দিন খোকন মিয়া তার শশুর বাড়ি বিকেল থেকেই অবস্থান করেন।রাতে স্ত্রী ও সৎ কন্যা ঘুমন্ত অবস্থায় সিরিজের মাধ্যমে জানালা দিয়ে তাদের উপর এসিড নিক্ষেপ করে। এসিডে মোর্শেদার পা ও মারিয়ার মুখ ঝলসে যায়। তাৎক্ষণিক চিৎকার শুনে আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে প্রাথমিক চিকিৎসা দিয়ে ঢাকা শেখ হাসিনা বার্ন ও প্লাস্টিক ইন্সটিটিউটে পাঠানো হয়। এসিডদগ্ধ সহায়তায় প্রথম আলো সহায়ক তহবিলের সহায়তায় এসিডদগ্ধে আহত মোর্শেদা ও তার মেয়ে মারিয়ার চিকিৎসা চলছে।

ঘটনায় আড়াইহাজার থানায় একটি অভিযোগ দায়ের করা হলেও অভিযোগ ত্রুটিযুক্ত আছে বলে মামলা হিসেবে গ্রহন করেনি থানা।ঘটনার ১০ দিন পর গত ৪ জুলাই এসিডদগ্ধের ঘটনায় খোকন মিয়ার নাম উল্লেখ করে অজ্ঞাত আরো চারজনের নাম দিয়ে থানায় মামলা হয়।এসিড নিক্ষেপের ঘটনায় প্রথম আলো এসিডদগ্ধ নারীদের সহায়তায় সহায়ক তহবিলের উদ্যোগে আসামীদের দ্রুত গ্রেফতার ও বিচারের দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তারা দ্রুত মামলা গ্রহন না করায় এবং আসামীদের গ্রেফতার না করায় এর তীব্র নিন্দা জানান।একই সাথে আসামীদের গ্রেফতার ও তাদের বিচারের আওতায় এনে শাস্তি দাবী করেন।

এসময় প্রথম আলো নারায়ণগঞ্জ জেলা প্রতিনিধি মজিবুল হক তালুকদারের সভাপতিত্বে জেলা সংবাদদাতা গোলাম রাব্বানী শিমুলের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন প্রথম আলো বন্ধুসভার উপদেষ্টা সাংস্কৃতিক ব্যক্তিত্ব রফিউর রাব্বি, নারায়ণগঞ্জ নাগরিক কমিটির সভাপতি এবি সিদ্দিক, নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোটের সভাপতি ভবানি শঙ্কর রায়, মহিলা পরিষদ নারায়ণগঞ্জ জেলার লিগ্যাল এইড সম্পাদক শাহানা বেগম, সমাজতান্ত্রিক মহিলা ফোরামের জেলা সভাপতি মিমি পূজা দাস,নারী সংহতি নারায়ণগঞ্জ জেলার আহ্বায়ক নাজমা বেগম ও প্রথম আলো বন্ধুসভা নারায়ণগঞ্জ জেলার সভাপতি মনিকা আক্তার।

মানববন্ধনে আরো উপস্থিত ছিলেন সমাজতান্ত্রিক মহিলা ফোরামের জেলা সদস্য সচিব সুলতানা আক্তার, ছাত্র ফেডারেশন নারায়ণগঞ্জ জেলার সভাপতি ফারহানা মানিক মুনা, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের জেলা সভাপতি মুন্নি সরদার,প্রথম আলো বন্ধুসভা নারায়ণগঞ্জ জেলার সাবেক সভাপতি আফরিন সুলতানা জেমী , সাব্বির আল ফাহাদ, উজ্জ্বল উচ্ছ্বাস, সাধারণ সম্পাদক নয়ন আহমেদ, সহ-সভাপতি মিরাজ রেজা, যুগ্ম সম্পাদক জহিরুল ইসলাম মিন্টু, সহ সাংগঠনিক সম্পাদক আব্দুল হান্নান সোয়ান, অর্থ সম্পাদক মৌন লাকী,মুক্তিযুদ্ধ গবেষনা সম্পাদক ইমরান নাজির। নারায়ণগঞ্জ জেলা নারী সাংবাদিক সংস্থা ফাতেমা আক্তার মাহমুদা ইভা প্রমূখ।

পোস্টটি আপনার সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Comments are closed.

এই ধরনের আরো সংবাদ দেখুন
© All rights reserved © 2021 দৈনিক দেশ বিদেশ
Design and developed By: Syl Service BD