1. dailydeshbidesh@gmail.com : admin :
  2. deshbiseh@gmail.com : Adbul Wahid : Adbul Wahid
শনিবার, ১৫ জুন ২০২৪, ১১:৪৪ অপরাহ্ন
শিরোনাম :
জগন্নাথপুর সরকারী বালিকা বিদ্যালয়ের পুরাতন মালামাল কম দামে গোপনে বিক্রি করায় জনতা কর্তৃক আটক।। জগনাথপুরে সাংবাদিকদের সাথে উপজেলা প্রশাসনের প্রেস ব্রিফিং জগন্নাথপুরে পেক আইডি দিয়ে সংক্রান্ত পরিবারের বিরুদ্ধে মিথ্যা অপ-প্রচারে এলাকাবাসীর নিন্দা , থানায় জিডি দায়ের ।। জগন্নাথপুরের হবিবপুরে ভূমি সংক্রান্ত বিষয়কে কেন্দ্র করে গ্রামের মান ক্ষুন্ন করায় প্রতিবাদ সভা।। যুক্তরাজ্য প্রবাসী কে মোবাইল ফোনে হুমকি দিল জার্মান প্রবাসী জগন্নাথপুরে যুক্তরাজ্য প্রবাসীকে মিথ্যা অভিযোগ দিয়ে হয়রানি, এলাকাবাসীর নিন্দা।। জগন্নাথপুরে পুলিশের বিশেষ অভিযানে গ্রেফতার- ৫ জগন্নাথপুরে মিথ্যা মামলাসহ বিভিন্নভাবে হয়রানির প্রতিবাদে গ্রামবাসীর তীব্র নিন্দার ঝড় # জগনাথপুরে মাদ্রাসার ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠান সম্পন্ন

জগন্নাথপুরে প্রশাসনের হস্তক্ষেপে লন্ডন প্রবাসীর জায়গা উদ্ধার ।।

  • আপডেটের সময় : বুধবার, ২৩ নভেম্বর, ২০২২
  • ৫৩২

মোঃ আব্দুল ওয়াহিদ,

জগন্নাথপুর (সুনামগঞ্জ)
থেকে :-

সুনামগঞ্জের জগন্নাথপুরে প্রশাসন ও এলাকাবাসীর হস্তক্ষেপে যুক্তরাজ্য প্রবাসীর জায়গা উদ্ধার করা হয়েছে। দীর্ঘ দিন যাবত জোরপূর্বক অবৈধভাবে দখলকৃত ভূমি আপোষ মীমাংসার মাধ্যমে উদ্ধার করে নিষ্পত্তি করা হয়। প্রথমে এলাকার মুরুব্বিয়ান ব্যর্থ হলেও পরবর্তীতে জগন্নাথপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মিজানুর রহমানের প্রচেষ্টায় এলাকার গণ্যমান্য মুরুব্বিয়ানদের উপস্থিতিতে বিষয়টি আপোষ মীমাংসায় নিষ্পত্তি হয়। বহু আলোচিত ও সমালোচিত দীর্ঘদিনের বিরুধ নিষ্পত্তি হওয়ায় প্রশাসন, সার্ভেয়ারসহ সালিশ বৈঠকের বিচারকদের অভিনন্দন জানিয়েছেন প্রতিবেশী ও এলাকাবাসী।। পাশাপাশি বিষয়টি আপোষ মীমাংসায় নিষ্পত্তি হওয়ায় বাদী ও বিবাদীকে অভিনন্দন ও ধন্যবাদ জানিয়েছেন প্রশাসন, এলাকার গণ্যমান্য মুরুব্বিয়ান ও সুশীল সমাজের ব্যক্তিবর্গ।।
ঘটনাটি ঘটেছে জগন্নাথপুর পৌর শহরের বাড়ি জগন্নাথপুর ৫ নং ওয়ার্ডের বাসিন্দা লন্ডন প্রবাসী মৃত আব্দুল জব্বারের পুত্র সাজিদুর রহমান ও ইসকন্দর আলীর পুত্র জহিরুল ইসলাম লাল মিয়ার মধ্যে।
বাদীপক্ষ লন্ডন প্রবাসী সাজিদুর রহমান এর পারিবারিক সূত্রে ও এলাকার সালিশান গণ্যমান্য ব্যক্তিবর্গের কাছ থেকে প্রাপ্ত তত্ত্বের ভিত্তিতে ও সরেজমিন কালে জানা যায়, জগন্নাথপুর বাড়ী মৌজার বাসিন্দা মৃত আব্দুল জব্বারের বিশাল জায়গা সম্পত্তি রেখে যান। তিনির পাশের বাড়ির ইসকন্দর আলীর ছেলে জহিরুল ইসলাম লাল মিয়া মৃত আব্দুল জব্বারের ওয়ারিশ এক মেয়ের কাছ থেকে ৩ শতক ৭১ পয়েন্ট ভূমি ক্রয় করে পাশে থাকা আর ও অতিরিক্ত ভূমি জোরপূর্বক দখল করে গাছ বাঁশ কেটে দখলে নিয়ে যায় । কিছু দিন পূর্বে লন্ডনপ্রবাসী সাজিদুর রহমান দেশেএসে তার মৌরসি ভূমি অবৈধ দখল মুক্ত করতে গ্রামের পঞ্চায়েতি ব্যক্তিবর্গের শরণাপন্ন হন। গত
১৯ নভেম্বর শনিবার গ্রামের সালিশী ব্যক্তিবর্গের উপস্থিতিতে উভয় পক্ষের সম্মতিক্রমে দুইজন সার্ভেয়ার দ্বারা মাফঝোক করে লাল মিয়ার কিনা ৩ শতক ৭১ পয়েন্ট ভূমি নির্ধারণ করে বিচারক ব্যক্তিবর্গ শেষের স্বার্থে অতিরিক্ত ৬ ফুট ভূমি তাকে দিয়ে কুটি স্থাপন করন। লাল মিয়া উপস্থিত এলাকার সালিশি ব্যক্তিদের সিদ্ধান্ত প্রত্যাখ্যান করে বিচার কার্যক্রম অমান্য করে। ঐদিন লন্ডন প্রবাসী সাজিদুর রহমান বাদি হয়ে জগন্নাথপুর থানায় জহিরুল ইসলাম লাল মিয়ার বিরুদ্ধেজায়গা আত্মসাথের অভিযোগ দায়ের করেন। অভিযোগের প্রেক্ষিতে জগন্নাথপুর থানার অফিসার ইনচার্জ (ওসি)মিজানুর রহমানের প্রচেষ্টায় পুনরায় সালিশ বৈঠক অনুষ্ঠিত হয়। গত ২২ নভেম্বর উভয় পক্ষের দুইজন সার্ভেয়ার ও প্রশাসনের পক্ষ থেকে সার্ভেয়ার দিয়ে দীর্ঘ মাফঝোক করে সীমানা নির্ধারণ করে কুটি মারা হয়। এবং সালিশ বৈঠকের মাধ্যমে জায়গা উদ্ধার করে উভয় পক্ষের বিরুদ্ধে মীমাংসা করা হয়।
বহু আলোচিত ও সমালোচিত ভূমি সংক্রান্ত বিরোধ নিষ্পত্তিকালে সালিশ বৈঠকে উপস্থিত ছিলেন :- জগন্নাথপুর পৌরসভার প্যানেল মেয়র শাফরোজ ইসলাম মুন্না, সাবেক ভার-প্রাপ্ত মেয়র ও ৫ নং ওয়ার্ড কাউন্সিলর শফিকুল হক শফিক, জগন্নাথপুর থানার এসআই অলক,সাবেক ইউপি সদস্য আব্দুল করিম গেদন, হাজী ওয়াকিব আলীসাবেক কমিশনার জুনু মিয়া, সমাজসেবক আব্দুর রহিম পীর, আবু মিয়া,নুরুল হক, আব্দুল জলিল ময়না, আরব আলী,আফু মিয়া, আজাদ আলী, আব্দুল কাইয়ুম, জগন্নাথপুর পৌরসভার ইঞ্জিনিয়ার সতীশ গোস্বামী, আজাদ মিয়া কন্টাকটার জগন্নাথপুর ভূমি অফিসের সার্ভেয়ার মুহিবুর রহমান, ফারুক মিয়া, লুৎফুর রহমান, নছির মিয়া, সাংবাদিক ওয়াহিদুর রহমান ওয়াহিদ, মোস্তফা জাহেদ, হুমায়ুন কবির, গোবিন্দ দেব, আলী হোসেন খানসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ এ সময় উপস্থিত ছিলেন।

পোস্টটি আপনার সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Comments are closed.

এই ধরনের আরো সংবাদ দেখুন
© All rights reserved © 2021 দৈনিক দেশ বিদেশ
Design and developed By: Syl Service BD