1. dailydeshbidesh@gmail.com : admin :
  2. deshbiseh@gmail.com : Adbul Wahid : Adbul Wahid
শনিবার, ১৫ জুন ২০২৪, ১০:১৫ পূর্বাহ্ন
শিরোনাম :
জগন্নাথপুর সরকারী বালিকা বিদ্যালয়ের পুরাতন মালামাল কম দামে গোপনে বিক্রি করায় জনতা কর্তৃক আটক।। জগনাথপুরে সাংবাদিকদের সাথে উপজেলা প্রশাসনের প্রেস ব্রিফিং জগন্নাথপুরে পেক আইডি দিয়ে সংক্রান্ত পরিবারের বিরুদ্ধে মিথ্যা অপ-প্রচারে এলাকাবাসীর নিন্দা , থানায় জিডি দায়ের ।। জগন্নাথপুরের হবিবপুরে ভূমি সংক্রান্ত বিষয়কে কেন্দ্র করে গ্রামের মান ক্ষুন্ন করায় প্রতিবাদ সভা।। যুক্তরাজ্য প্রবাসী কে মোবাইল ফোনে হুমকি দিল জার্মান প্রবাসী জগন্নাথপুরে যুক্তরাজ্য প্রবাসীকে মিথ্যা অভিযোগ দিয়ে হয়রানি, এলাকাবাসীর নিন্দা।। জগন্নাথপুরে পুলিশের বিশেষ অভিযানে গ্রেফতার- ৫ জগন্নাথপুরে মিথ্যা মামলাসহ বিভিন্নভাবে হয়রানির প্রতিবাদে গ্রামবাসীর তীব্র নিন্দার ঝড় # জগনাথপুরে মাদ্রাসার ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠান সম্পন্ন

ফুলবাড়ীতে সবজি সহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম বেড়েছে।

  • আপডেটের সময় : বুধবার, ১০ নভেম্বর, ২০২১
  • ৭৮

ফুলবাড়ীতে সবজি সহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম বেড়েছে।

সুরুজ্জামান শিমুল,সুনামগন্জ প্রতিনিধি:
কুড়িগ্রামের ফুলবাড়ীতে সবজিসহ বাড়ছে নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম। চারদিনের ব্যবধানে কেজি প্রতি ১০ থেকে ২০টাকা বেড়েছে । এসব সবজি উপজেলার বাংলার হাট,ফুলমতি,গজেরকুটি,কুরুষাফেরুষা, ধুলার কুটি, শাহবাজার, ঘোগারকুটি, নওদাবস সহ অপেক্ষাকৃত উঁচু অঞ্চলে বেশি উৎপাদন হয়। এসব পণ্য স্থানীয় চাহিদা পূরণ করে রংপুর, কুড়িগ্রাম, উলিপুর, লালমনিরহাট সহ দেশের বিভিন্ন স্থানের বাজারে রায়। এরপরও বিভাগীয় বা জেলা শহরের মতো সমমূল্যের হওয়ার শ্রমজীবী মানুষের ক্রয় ক্ষমতার বাইরে চলে যাচ্ছে। অসহায় হয়ে পড়েছেন নিম্ন মধ্যবিত্ত ক্রেতারা।
এদিকে কৃষকেরা জানান,রবি মৌসুমের শুরুতেই আকস্মিক বৃষ্টিপাত এবং পোকামাকড়ের আক্রমণে ফসল হানির ঘটনা ঘটেছে । ফলে সবজি চাষে ধস নেমেছে । চাহিদার তুলনায় সরবরাহ কম হওয়ায় দাম বেড়েছে ।ফুলবাড়ী সদরের সকালের কাঁচা বাজারের সবজি বিক্রেতা আব্দুস ছালাম জানান, চারদিনের ব্যবধানে সবজি কেজিতে ৫থেকে ১০টাকা বেড়েছে। চিচিঙ্গা প্রতি কেজি ৫০ টাকা থেকে ৬০টাকা, বেগুন (দেশি)৪০ টাকা থেকে ৬০টাকা, কাঁচামরিচ ৮০ টাকা থেকে ১০০টাকা, বরবটি ৪০ টাকা থেকে ৬০ টাকা, গাজর ১শ টাকা থেকে ১শ২০টাকা, মুখী কচু ৯০টাকা থেকে ১শ টাকা, ধরিয়া পাতা৮০ টাকা থেকে ১শ টাকা, বড় আলু ২৫টাকা থেকে ৩০টাকা, দেশি
আলু ৩০ টাকা থেকে ৩৫ টাকায় বিক্রি হচ্ছে ।কাঁচা পেঁপে ৩০ টাকা, কাঁচা কলা ৩০ টাকা হালি, লেবু ২০ টাকা হালি, ফুলকপি ও বাঁধাকপি প্রতিটি প্রতি পিস ৬০ টাকা, পটল ৫০ টাকা থেকে৬০ টাকা, লাউ(মাঝারি) ৪০টাকা,আদা ১শ ২০ টাকা,মুলা ৩০টাকা,শশা ৩০ টাকা, পেঁয়াজ ৪০টাকা, রসুন ৫০টাকা দরে বিক্রি হচ্ছে । অন্যদিকে মোটা চাউল ৪৫ টাকা,আতপ চাউল (চিনিগুড়া)৮০টাকা,মিনিকেট চাউল ৬৫টাকা, চিনি ৮০ টাকা,ছোলা ৭০টাকা, মসুর ডাল (চিকন) ১শ ১০ মসূর বাল(মোটা)৮০ টাকা, খেসারি ডাল ৭০টাকা, মাসকলাই ১শ ১০ টাকা,মুখ ১শ ৩০টাকা, হলুদ (গুঁড়া) ২শ টাকা, মরিচ (গুঁড়া)৩শ ৫০ টাকা।
খড়িবাড়ি হাটের মাংস বিক্রেতা হামিদ আলী জানান,খাসির মাংস ৭শথেকে ৮শটাকা, গরুর মাংস ৫শ৫০টাকা থেকে ৫শ৮০টাকা কেজিতে বিক্রি হচ্ছে
এক সপ্তাহের ব্যবধানে খোলা সয়াবিন তেল ১শ৫৫থেকে বেড়ে ১শ৬০ টাকা, সোনালি মুরগি২শ৭০ টাকা থেকে বেড়ে ৩শ২০টাকা, দরে বিক্রি হচ্ছে । বেড়েছে মাছ মুরগির দাম। ফুলবাড়ী সদর, খড়িবাড়ি হাট,বালারহাট এবং গংগারহাট বাজার ঘুরে এসব তথ্য পাওয়া গেছে। হাট-বাজারের মুরগি বিক্রেতারা জানান এই প্রথম সোনালী মুরগী ৩শ২০ টাকা দরে বিক্রি হচ্ছে। দেশি মুরগি ৩শ ৫০ টাকা, ব্রয়লার মুরগির দাম কেজিতে ১০ টাকা বেড়ে ১শ ৬০ টাকায় বিক্রি হচ্ছে। এ ।
এছাড়াও ফার্মের মুরগির ডিম ৩৫ টাকা, সোনালি মুরগির ডিম ৫০টাকা,দেশি মুরগির ডিম ৬০ টাকা,হাঁসের ডিম৬০ টাকা হালি বিক্রি হচ্ছে।
গঙ্গাহাট-বাজারের মাছ বিক্রেতা হরিশংকর জানান, সব মাছের দাম কেজিতে ২০টাকা থেকে ৩০ টাকা করে বেড়েছে । সিলভার কার্প ১শ১০ টাকা,রুই ৩শ৫০টাকা, গ্লাসকার্প ২শ৫০ টাকা,পাঙ্গাশ ১শ২০টাকা, ছোট কেচকি মাছ ২শ টাকা,বড় চিংড়ি ৮শ টাকা এবং শিং মাছ ৪শ টাকা,বড় ইলিশ ১হাজার ৩০০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুমন দাস জানান,দ্রব্য মূল্য স্থিতিশীল রাখতে বাজার মনিটরিং করা হচ্ছে । নির্ধারিত মূল্যের অধিক দাম রাতে কেউ নিতে না পারে সেজন্য মাঝে মধ্যেই অভিমান পরিচালনা করা হয় ।

পোস্টটি আপনার সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Comments are closed.

এই ধরনের আরো সংবাদ দেখুন
© All rights reserved © 2021 দৈনিক দেশ বিদেশ
Design and developed By: Syl Service BD