1. dailydeshbidesh@gmail.com : admin :
  2. deshbiseh@gmail.com : Adbul Wahid : Adbul Wahid
শনিবার, ১৫ জুন ২০২৪, ১০:২৩ পূর্বাহ্ন
শিরোনাম :
জগন্নাথপুর সরকারী বালিকা বিদ্যালয়ের পুরাতন মালামাল কম দামে গোপনে বিক্রি করায় জনতা কর্তৃক আটক।। জগনাথপুরে সাংবাদিকদের সাথে উপজেলা প্রশাসনের প্রেস ব্রিফিং জগন্নাথপুরে পেক আইডি দিয়ে সংক্রান্ত পরিবারের বিরুদ্ধে মিথ্যা অপ-প্রচারে এলাকাবাসীর নিন্দা , থানায় জিডি দায়ের ।। জগন্নাথপুরের হবিবপুরে ভূমি সংক্রান্ত বিষয়কে কেন্দ্র করে গ্রামের মান ক্ষুন্ন করায় প্রতিবাদ সভা।। যুক্তরাজ্য প্রবাসী কে মোবাইল ফোনে হুমকি দিল জার্মান প্রবাসী জগন্নাথপুরে যুক্তরাজ্য প্রবাসীকে মিথ্যা অভিযোগ দিয়ে হয়রানি, এলাকাবাসীর নিন্দা।। জগন্নাথপুরে পুলিশের বিশেষ অভিযানে গ্রেফতার- ৫ জগন্নাথপুরে মিথ্যা মামলাসহ বিভিন্নভাবে হয়রানির প্রতিবাদে গ্রামবাসীর তীব্র নিন্দার ঝড় # জগনাথপুরে মাদ্রাসার ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠান সম্পন্ন

বিশিষ্টজনদের চোখে,শেখ হাসিনার নেতৃত্বের চার দশক।।

  • আপডেটের সময় : বুধবার, ২৯ সেপ্টেম্বর, ২০২১
  • ৭৪

সুরুজ্জামান শিমুল,সুনামগঞ্জ

আজ মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর ২০২১) প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন। হিসাবে তার বয়স ৭৪ বছর। পঁচাত্তরে একদল বিপথগামী সৈন্যের হাতে তার পরিবারের সবাই নির্মম হত্যাকাণ্ডের শিকার হনেছিল। সে সময় বিদেশে অবস্থান করায় প্রাণে বেঁচে যান শেখ হাসিনা ও তার ছোট বোন শেখ রেহানা। এরপর দীর্ঘদিন বিদেশে নির্বাসিত থাকার পর ১৯৮১ সালে দেশে ফিরে এসে দলের দায়িত্ব নেন তিনি।
সেই থেকে টানা আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করছেন শেখ হাসিনা। নেতৃত্বের হিসাবে সেটা চার দশক। এই স্বল্প সময়ে আন্তর্জাতিক ২৬টি পুরস্কার ও স্বীকৃতি পেয়েছেন তিনি। সম্মানিত হয়েছেন ক্রাউন জুয়েল বা মুকুট মণি, মাদার অব হিউম্যানিটি, কওমী জননী, গণতন্ত্রের মানসকন্যা বা দেশরত্নসহ নানা উপাধিতে। পেয়েছেন অগণিত নেতাকর্মীর অকৃত্রিম শ্রদ্ধা আর ভালোবাসা। ইতিহাসে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা একক দৃষ্টান্ত; যাকে জীবন দিয়ে সুরক্ষা দিয়েছেন নেতাকর্মীরা।
বাংলাদেশের সবচেয়ে বেশি সময়ের প্রধানমন্ত্রী ও এশিয়ার ঐতিহ্যবাহী সংগঠন আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার নেতৃত্বের চার দশক কেমন ছিল? এ বিষয়ে প্রশ্ন ছিল বিশিষ্টজনদের কাছে। জবাবে তারা বলেছেন, পিতার আদর্শ ও দর্শন অনুসরণ করে সোনার বাংলা গড়ার যাত্রায় অগ্রগামী শেখ হাসিনা। বাংলাদেশকে মুক্তিযুদ্ধের চেতনা ও গণতান্ত্রিক ধারায় ফিরিয়ে আনা; পাশাপাশি রাষ্ট্রনায়ক হিসেবে রাষ্ট্রের মর্যাদা ও উন্নয়ন; এ দুটি ধারণ করে তিনি এগিয়ে চলেছেন। এটি খুবই ইতিবাচক। বিশিষ্টজনরা এ যাত্রায় তার সফলতা ও দীর্ঘায়ু কামনা করেছেন।
শেখ হাসিনার নেতৃত্ব নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সাবেক উপাচার্য অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিক জাগো নিউজকে বলেন, ‘শেখ হাসিনা গত চার দশকে তার বাবা ও আমাদের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ এবং দর্শন মেনে দলের নেতৃত্ব দিচ্ছেন, জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতার দায়িত্বপালন করেছেন, দেশের প্রধানমন্ত্রীর দায়িত্বপালন করে চলেছেন। সবক্ষেত্রেই আমরা দেখেছি, তার মূল চালিকাশক্তি বঙ্গবন্ধুর আদর্শ ও দর্শন। আজ স্বাধীন বাংলাদেশকে সোনার বাংলায় রূপান্তর করার প্রচেষ্টায় নিয়োজিত তিনি। সেখানেও বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নের বিষয়টিই মূল কেন্দ্রবিন্দুতে রয়েছে।’

পোস্টটি আপনার সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Comments are closed.

এই ধরনের আরো সংবাদ দেখুন
© All rights reserved © 2021 দৈনিক দেশ বিদেশ
Design and developed By: Syl Service BD