1. dailydeshbidesh@gmail.com : admin :
  2. deshbiseh@gmail.com : Adbul Wahid : Adbul Wahid
রবিবার, ১৬ জুন ২০২৪, ১২:০৬ পূর্বাহ্ন
শিরোনাম :
জগন্নাথপুর সরকারী বালিকা বিদ্যালয়ের পুরাতন মালামাল কম দামে গোপনে বিক্রি করায় জনতা কর্তৃক আটক।। জগনাথপুরে সাংবাদিকদের সাথে উপজেলা প্রশাসনের প্রেস ব্রিফিং জগন্নাথপুরে পেক আইডি দিয়ে সংক্রান্ত পরিবারের বিরুদ্ধে মিথ্যা অপ-প্রচারে এলাকাবাসীর নিন্দা , থানায় জিডি দায়ের ।। জগন্নাথপুরের হবিবপুরে ভূমি সংক্রান্ত বিষয়কে কেন্দ্র করে গ্রামের মান ক্ষুন্ন করায় প্রতিবাদ সভা।। যুক্তরাজ্য প্রবাসী কে মোবাইল ফোনে হুমকি দিল জার্মান প্রবাসী জগন্নাথপুরে যুক্তরাজ্য প্রবাসীকে মিথ্যা অভিযোগ দিয়ে হয়রানি, এলাকাবাসীর নিন্দা।। জগন্নাথপুরে পুলিশের বিশেষ অভিযানে গ্রেফতার- ৫ জগন্নাথপুরে মিথ্যা মামলাসহ বিভিন্নভাবে হয়রানির প্রতিবাদে গ্রামবাসীর তীব্র নিন্দার ঝড় # জগনাথপুরে মাদ্রাসার ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠান সম্পন্ন

চিত্র বদলাচ্ছে শিক্ষাপ্রতিষ্ঠানে ৩০ শিক্ষার্থী ১১ শিক্ষক করোনায় আক্রান্ত উপসর্গ নিয়ে দুই শিক্ষার্থীর মৃত্যু ।।

  • আপডেটের সময় : রবিবার, ২৬ সেপ্টেম্বর, ২০২১
  • ৮১

সুরুজ্জামানশিমুল,সুনামগন্জ থেকে :-

রাজধানী তেজগাঁওয়ের একটি কলেজ। কলেজের অবস্থা দেখে বোঝা দায় যে বিশেষ ব্যবস্থায় এখন শিক্ষাপ্রতিষ্ঠান চালু করা হয়েছে। গতকাল শনিবার দেখা যায় কলেজটিতে চলছে নিয়োগ পরীক্ষা। এরই মাঝে কলেজের শিক্ষার্থীরাও আসছে ক্লাসে। পা ফেলার স্থান নেই কলেজের চারদিকে। স্বাস্থ্যবিধি নিয়ে সাঁটানো হয়েছে বড় ব্যানার। সেই ব্যানারের নিচেই গাদাগাদি করে আসা-যাওয়া করছে একঝাঁক শিক্ষার্থী।
এই কলেজের মতো রাজধানীর অনেক শিক্ষাপ্রতিষ্ঠানে এখন চিত্র বদলাতে শুরু করেছে। প্রতিষ্ঠান চালুর সময়ে স্বাস্থ্যবিধির যে কড়াকড়ি দেখা গেছে তা অনেকটা শিথিল হতে চলেছে।
দেশে করোনা সংক্রমণের হার ও শনাক্তের সংখ্যা কমলেও শিক্ষাপ্রতিষ্ঠানে এই উদাসীনতা ভাবিয়ে তুলছে সকলকেই। মাস্ক ব্যবহারের কথা বলা হলেও এতে অনাগ্রহ দেখা দিয়েছে শিক্ষার্থীদের মাঝে। পাশাপাশি প্রতিষ্ঠান থেকেও দেয়া হচ্ছে না বাড়তি চাপ। বরাবরের মতোই জটলা পাকিয়ে অপেক্ষা করছেন অভিভাবকরা। ফার্মগেট এলাকায় বেশ কয়েকটি শিক্ষাপ্রতিষ্ঠান। সেখানে অপেক্ষারত থাকেন কয়েকশ’ অভিভাবক। তাদের মাঝে দেখা মেলে না কোনো সচেতনতা। একসঙ্গে পাশাপাশি বসে আড্ডায় মেতে ওঠেন তারা। অধিকাংশেরই মুখে থাকে না কোনো মাস্ক।
শিক্ষাপ্রতিষ্ঠানের চিত্র ক্ষণে ক্ষণে বদলাচ্ছে। দীর্ঘ ১৮ মাসের অপেক্ষার পর খুলেছে স্কুল-কলেজ। সশরীরে ফেরার শেষ মুহূর্তে অপেক্ষায় রয়েছে উচ্চশিক্ষা পর্যায়ের শিক্ষার্থীরা। কিন্তু এরই মাঝে স্বল্প হলেও শিক্ষার্থীদের আক্রান্তের খবরে বিচলিত হচ্ছেন অনেক অভিভাবক।
সর্বশেষ তথ্যানুযায়ী এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৩০ জন শিক্ষার্থী, ১১ জন শিক্ষক। আর উপসর্গ নিয়ে মৃত্যু হয়েছে ২ জন শিক্ষার্থীর। ঠাকুরগাঁওয়ে আক্রান্ত হয়েছে ১৩ জন শিক্ষার্থী। আক্রান্তদের মধ্যে পাঁচজন সদর উপজেলার জগন্নাথপুর ইউপির বাহাদুরপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থী। শিক্ষার্থীদের মধ্যে তিনজন পঞ্চম শ্রেণির ও দু’জন চতুর্থ শ্রেণির শিক্ষার্থী। এই দুই শ্রেণির ক্লাস সাময়িক বন্ধ রয়েছে। বাকি আটজন ঠাকুরগাঁও সরকারি বালিকা শিশু সদন পরিবারের সদস্য। তারা হাজিপাড়া আদর্শ হাইস্কুলের ছাত্রী। আক্রান্ত হওয়ার পর তাদের বিদ্যালয়ে যেতে নিষেধ করেছে কর্তৃপক্ষ।

পোস্টটি আপনার সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Comments are closed.

এই ধরনের আরো সংবাদ দেখুন
© All rights reserved © 2021 দৈনিক দেশ বিদেশ
Design and developed By: Syl Service BD